1. adnantasinmonch@gmail.com : sahas24 : Ahsan Ullah
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪২ পূর্বাহ্ন

শিক্ষার্থী আদনান তাসিন হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানব্বন্ধন

  • আপডেটের সময় মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ২৬ জন দর্শন

মঙ্গলবার (২১ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ শিক্ষার্থী আদনান তাসিন হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে তাসিনের বাবা আহসান উল্লাহ ভূঁইয়া বলেন, আমার সন্তানকে হত্যা করা হয়েগেছে ১০০ দিন হয়ে গেলো এখন পর্যন্ত কোনো ধরনের বিচার পাইনি। আমি প্রশাসনের বিভিন্ন মহলের স্মরণাপন্ন হওয়ার পরেও দোষীদের আইনের আওতায় আনতে পারেনি। আমি আমার সন্তান হত্যার বিচার চাই।

দ্রুত সময়ের মধ্যে রাজধানীসহ সারা দেশে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে নিরাপদ সড়ক প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন নিরাপদ সড়ক আন্দোলনের (নিসআ) নেতৃবৃন্দ। এর পাশাপাশি রাজধানীতে শিক্ষার্থীদের জন্য আলাদা পরিবহনব্যবস্থা চালুর দাবি জানান তারা।
জাতীয় প্রেস ক্লাবের সামনে নিরাপদ সড়ক আন্দোলনের (নিসআ) উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তারা এ দাবি করেন। গত ১১ ফেব্রুয়ারি বেলা ২টার দিকে কলেজ থেকে বাসায় আসার পথে বিমানবন্দর সড়কের শেওড়া বাসস্ট্যান্ডে জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় উত্তর পরিবহনের (ঢাকা মেট্রো-ক-১১৪৫৮৪) বেপরোয়া বাসের ধাক্কায় নিহত হন সেন্ট জোসেফ কলেজের একাদশ শ্রেণীতে পড়–য়া আদনান তাসিন। গতকাল ছিল তার হত্যার ১০০তম দিন। আয়োজকদের অভিযোগ, আদনান তাসিন হত্যার পর এখনো তার পরিবার কোনো বিচার পায়নি। নিহত আদনান তাসিনের বাবা প্রশাসনের বিভিন্ন মহলে শরণাপন্ন হওয়ার পরও এখনো দোষী চালক বা বাস মালিক কেউই আইনের আওতায় আসেনি।

গতকাল ‘সড়ক দুর্ঘটনায় নিহত আদনান তাসিন হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে’ মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ উল্লাহ মধু ও তুহিন ফারাবীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধনে নিসআর পক্ষ থেকে প্রশাসনের উদ্দেশে ৫ দফা দাবি তুলে ধরেন নিরাপদ সড়ক আন্দোলনের (নিসআ) যুগ্ম আহ্বায়ক নওফেল হাসান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মোহাম্মদ উল্লাহ মধু প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সড়কে তাসিন হত্যার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। তাসিনের পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে। তাসিনের পরিবারের দায়িত্ব প্রশাসনকে নিতে হবে। শেওড়া বাসস্ট্যান্ড ফুটওভার ব্রিজটি আদনান তাহসিনের নাম অনুসারে ‘আদনান ওভার ব্রিজ’ ঘোষণা করতে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর
© All rights reserved © 2020 Sahas24.com
Desing & Developed BY ServerNeed.com