আলাদা  সড়কে  রাজধানী, ঝালকাঠি, চুয়াডাঙ্গা, সাভার,নারায়ণগঞ্জে ৫ জনের প্রাণহানি

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে চলন্ত রিকশা থেকে পড়ে রওশন আরা (৮০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের গ্রামের বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জে।

রওশন আরার মেয়ে রোকেয়া বেগম জানান, সকালে তার অতিরিক্ত প্রেসার ওঠায় তাকে রিকশায় হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন। মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের বিপরীত পাশে রাস্তায় অপর একটি কলাবাহী ভ্যানের সঙ্গে ধাক্কা লেগে রিকশা থেকে নিচে পড়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন তিনি। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রোকেয়া বেগম, তার এক মেয়ে ও এক ছেলে রিকশায় ছিলেন

ঝালকাঠির নলছিটিতে পৌরসভার মাটিভাঙা এলাকায় নলছিটিগামী একটি লেগুনার সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হয় পথচারী নাহিদ খান। পরে তাকে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গার জীবননগরের দত্তনগর সড়কে স্যালোইঞ্জিন চালিত এই যানের ধাক্কায় ইজি বাইকের যাত্রী মনোয়ারা খাতুন নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশুসহ একই পরিবারের ৫ জন। রাতে এ দুর্ঘটনা ঘটে।

সাভারের আশুলিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানের পেছনে মোটরসাইকেলের ধাক্কায় মেহেদী হাসান খান (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (২৬ আগস্ট) সন্ধ্যায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহেদী পটুয়াখালী জেলার শমশের আলম খানের ছেলে।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় শামীম মিয়া নামে এক চিত্রশিল্পী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। বুধবার (২৬ আগস্ট) সকাল ১০টার দিকে এশিয়ান হাইওয়ে সড়কের নয়াপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।